নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের মদনপুর ইসলামিক যুব সংঘ কর্তৃক স্বাধীণতা কাপ ১৬ দলীয় T-10 ক্রিকেট টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।গতকাল ১২ এপ্রিল ২০২১ সোমবারে উপজেলার এক প্রত্যন্ত অঞ্চল মদনপুর গ্রামে এই খেলাটি সম্পন্ন হয়।

জেলা ও উপজেলা সদর থেকে প্রায় বিচ্ছিন্ন এ গ্রামের যুব সম্প্রদায় অত্যন্ত ক্রীড়া প্রেমি। পর্যাপ্ত সুযোগ সুবিধা না থাকা সত্বেও তারা প্রতি বছরই এ রকম বড় বড় টূর্ণামেন্টের আয়োজন করে থাকে। তারই ধারাবাহিকতায় গত ২৪ মার্চ ২০২১ বুধবারে শুরু হয় টূর্ণামেন্টের ১ম পর্বের ১ম খেলা।

সেই থেকে খেলা শুরু হয়ে পর্যায়ক্রমে খেলার পর্দা নামে ১২ ই এপ্রিল ২০২১ সোমবার বিকেলে। ফাইনাল খেলায় শক্তিশালী নালিয়া-ভাটুদহ যুব সংঘ ক্রিকেট একাদশ ও স্বাগতিক মদনপুর ক্রিকেট একাদশ পরস্পরের মোকাবেলা করে। টচে জিতে নালিয়া-ভাটুদহ যুব সংঘ ক্রিকেট একাদশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

তারা নির্ধারিত ১০ ওভারে মূল্যবান ৯টি উইকেট হারিয়ে ৮২ রান সংগ্রহ করতে সক্ষম হয়।২য় ইনিংসে স্বাগতিক দল ৮৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৬.১ ওভারেই এক সহজ জয় ছিনিয়ে নেয়। উল্লেখ্য স্বাগতিকদের ব্যাটিং ইনিংস শুরু হয় বাউন্ডারি দিয়ে এবং শেষও হয় বাউন্ডারি দিয়ে।

দলের হয়ে সর্ব্বোচ্চ সাব্বির রহমান অপরাজিত ৪৭ রান করে ম্যান অব দ্যা ফাইনালের কৃতিত্ব অর্জন করেন। শুধু তাই নয় তিনি ম্যান অব দ্যা টূর্ণামেন্টের পুরস্কারও অর্জন করে।খেলা শুরু থেকেই বরাবরের মত ধারাভাষ্যে মোঃ ওসমান গনি ও শাহজাহান কবির অসাধারণ ধারা বর্ণনায় দর্শকদের নজর কাড়ে।খেলায় আম্পায়ারের দায়িত্ব পালন করেন জনাব নান্নু আহমেদ ও মোঃ ইমরান হোসেন।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন জননন্দিত নেত্রী ও লোহাগড়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জনাব ফারহানা ইয়াসমিন ইতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং নলদী ইউনিয়নের ১নং নালিয়া ওয়ার্ডের ইউপি সদস্য জনাব বাদশা মোল্লাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংগিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক জনাব বিশ্বরুপ চক্রবর্তী, সভাপতি বাংলাদেশ আওয়ামিলীগ, ১নং নালিয়া ওয়ার্ড।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদক থেকে যুব সম্প্রদায়কে দুরে রাখতে হলে খেলাধুলার বিকল্প নেই। এই মহামারীর মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে খেলার আয়োজন করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান।এ সময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এবং মাস্ক পরিধানের জন্য জনগনকে উদ্বুদ্ধ করন বক্তব্য পেশ করেন।